মেনু নির্বাচন করুন
পাতা

পুলিশ প্রশাসন

যোগাযোগ

যশোর জেলা পুলিশের ইউনিট সমুহ নিম্নরুপ

  1.                                            
  2.                                                ক)পুলিশ সুপারের কার্যালয়-০১ টি।
  3.                                                খ) সার্কেলঅফিস- ০২ টি।
  4.                                                গ) থানা-০৯ টি।
  5.                                                ঘ) ক্যাম্প/ফাঁড়ী/তদন্তকেন্দ্র- ৩২ টি।
  6.                                                ঙ) বেনাপোল ইমিগ্রেশন চেকপোষ্ট- ০১ টি।
  7.                                                চ) ১) জেলা বিশেষ শাখা,
  8.                                                   ২) জেলা গোয়েন্দা শাখা,
  9.                                                  ৩) পুলিশ কোর্ট,
  10.                                                   ৪) এলআইবিডিআর
  11.                                                   ৫) ট্রাফিক শাখা।

 

যশোর জেলা পুলিশইউনিট সমূহেকর্মরত কর্মকর্তাদের তালিকা

 

নাম

পদবী

কর্মস্হল

ফোন নং

জনাব জয়দেব কুমার ভদ্রপুলিশ সুপারপুলিশ সুপারের কার্যালয়, যশোর

০৪২১-৬৮৬২২

০১৭১৩-৩৭৪১৫৩

জনাব কে, এম, আরিফুল হক

অতিরিক্ত পুলিশ সুপার

পুলিশ সুপারের কার্যালয়, যশোর

০৪২১-৬৪১৮৭

০১৭১৩-৩৭৪১৫৪

জনাব মোঃ ফয়েজ আহমেদ

অতিরিক্ত পুলিশ সুপার

ডি এস বি, যশোর

০১৭১৩-৩৭৪১৫৫

জনাব মিলু মিয়া বিশ্বাস

সহকারী পুলিশ সুপার

‘‘ক’’ সার্কেল, যশোর

০৪২১-৬৬২৮৪

০১৭১৩-৩৭৪১৫৭

জনাব রেশমা শারমিনসহকারী পুলিশ সুপারসদর

০৪২১-৬৬১৩৯

০১৭১৩-৩৭৪১৫৬

জনাব সৈয়দ মোস্তফা কামালসহকারী পুলিশ সুপার‘‘খ’’ সার্কেল, যশোর

০৪২১-৬৬০৭৬

০১৭১৩-৩৭৪১৫৮

জনাব এ কে এম ফারুক হোসেন

পুলিশ পরিদর্শক

ডিআইও-০১, ডিএসবি, যশোর

০১৭১৩-৩৭৪১৬০

জনাব মোঃ ইমদাদুল হক শেখপুলিশ পরিদর্শকওসি, কোতয়ালী, যশোর

০৪২১-৬৫০৩৪

০১৭১৩-৩৭৪১৬১

জনাব মোঃ আশরাফ হোসেনপুলিশ পরিদর্শকওসি, ঝিকরগাছা, যশোর

০৪২২৫-৭১৩০৩

০১৭১৩-৩৭৪১৬২

জনাব মোঃ আব্দুল জলিলপুলিশ পরিদর্শকওসি, শার্শা, যশোর

০৪২২৮-৭৫৩০০

০১৭১৩-৩৭৪১৬৩

জনাব গোলাম রহমানপুলিশ পরিদর্শকওসি,চৌগাছা, যশোর

০৪২২৪-৫৬২০২

০১৭১৩-৩৭৪১৬৪

জনাব মোঃ মোশারেফ হোসেনপুলিশ পরিদর্শকওসি, মনিরামপুর, যশোর

০৪২২৭-৭৪২২৪

০১৭১৩-৩৭৪১৬৫

জনাব সৈয়দ লুৎফর রহমানপুলিশ পরিদর্শকওসি, কেশবপুর, যশোর

০৪২২৬-৫৬৩৩৩

০১৭১৩-৩৭৪১৬৬

জনাব মোঃ আব্দুল ছালেকপুলিশ পরিদর্শকওসি, অভয়নগর, যশোর

০৪২২২-৭১২৭৪

০১৭১৩-৩৭৪১৬৭

জনাব রাম প্রসাদ ভক্তপুলিশ পরিদর্শকওসি, বাঘারপাড়া, যশোর

০৪২২৩-৫৬০০৪

০১৭১৩-৩৭৪১৬৮

জনাব মোঃ মিজানুর রহমান খানপুলিশ পরিদর্শকওসি, বেনাপোল পোর্ট, যশোর

০৪২২৮-৭৫৪০০

০১৭১৩-৩৭৪১৬৯

জনাব মোঃ কামরুজ্জামানপুলিশ পরিদর্শকওসি, ইমিগ্রেশন, যশোর

০৪২২৮-৭৫৩৩৬

০১৭১৩-৩৭৪১৭০

জনাব মোঃ মনিরুজ্জামানপুলিশ পরিদর্শকওসি, ডিবি, যশোর০১৭১৩-৩৭৪১৭১

কি সেবা কিভাবে পাবেন

০১।  অনলাইন জিডি

  • ০২। নাগরিক আবেদন
  • ০৩। অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স
  • ০৪। পাসপোর্ট ভেরিফিকেশন
  • ০৫। চাকুরী সংক্রান্ত ভেরিফিকেশন
  • ০৬। অস্ত্রের লাইসেন্স ভেরিফিকেশন
  • ০৭। প্রযুক্তির মাধ্যমে চাঁদাবাজদের অবস্থা সনাক্তকরণ
  • ০৮। হারানো মোবাইল উদ্ধার
  • ০৯। সংঘবদ্ধ অপরাধ চক্র সনাক্তকরণ
  • ১০। সাইবার ক্রাইম সনাক্তকরণ
  • ১১। জালটাকা সনাক্তকরণ
  • ১২। এ্যালকোহল ডিটেক্টর দ্বারা মাদকসেবী সনাক্তকরণ
  • ১৩। বিস্ফোরক ও অস্ত্র সনাক্তকরণে হ্যান্ড মেটাল ডিটেক্টর ব্যবহার
  • ১৪। টার্গেটকৃত অপরাধীদের ভয়েস কল রের্কড করা
  • ১৫। মোবাইল লোকেটরের মাধ্যমে অপরাধীদের অবস্থান সনাক্তকরণ
  • ১৬। অনলাইনে মানি স্কটের আবেদন গ্রহন হরা হয়
  • ১৭। CDMS প্রযুক্তির মাধ্যমে অপরাধীর তথ্যাবলী সংরক্ষণ করা হয়
  • ১৮।মোবাইল ফোনের মাধ্যমে যে কোন অভিযোগ গ্রহণ করা হয় এবং তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া হয়।
  •  
  • সেবা এবং ধাপসমূহ

    undefined
  •  

     

     সিটিজেন চার্টার 

     

    ০১। বাংলাদেশ পুলিশ জনগণের সেবা প্রদানকারী একটি প্রতিষ্ঠান।

    ০২। জাতি ধর্ম, বর্ণ ও রাজনৈতিক/ সামাজিক/ অর্থনৈতিক শ্রেণী নির্বিশেষে দেশের প্রতিটি থানায় সকল নাগরিকের সমান আইনগত অধিকার লাভের সুযোগ রয়েছে।

    ০৩। থানায় আগত সাহায্যপ্রার্থীদের আগে আসা ব্যক্তিকে আগে সেবা প্রদান করা হবে।

    ০৪। থানায় সাহায্যপ্রার্থী সকল ব্যক্তিকে থানা পুলিশ সম্মান প্রদর্শন করবে এবং সম্মানসূচক সম্বোধন করবে।

    ০৫। থানায় জিডি করতে আসা ব্যক্তির আবেদনকৃত বিষয়ে ডিউটি অফিসার সর্বাত্মক সহযোগিত প্রদান করবে এবং আবেদনের ২য় কপিতে জিডি নম্বর, তারিখ এবং সংশ্লিষ্ট অফিসারের স্বাক্ষর ও সীলমোহরসহ তা আবেদনকারীকে প্রদান করতে হবে। বর্ণিত জিডি সংক্রান্ত বিষয়ে যথাশীঘ্র সম্ভব ব্যবস্থা গ্রহণ করা হবে এবং গ্রহীত ব্যবস্থা পুনরায় আবেদনকারীকে অবহিত করা হবে।

    ০৬। থানায় মামলা করতে আসা ব্যক্তির মৌখিক/লিখিত বক্তব্য অফিসার ইনচার্জ কর্তৃক এজাহারভুক্ত করবে এবং আগত ব্যক্তিকে মামলার নম্বর, তারিখ ও ধারা এবং তদন্তকারী অফিসারের নাম ও পদবী অবহিত করবে। তদন্ত কারী অফিসার এজাহারকারীর সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে তাঁকে তদন্তের অগ্রগতি সম্পর্কে অবহিত করবে এবং তদন্ত সমাপ্ত হলে তাঁকে ফলাফল লিখিতভাবে জানিয়ে দিবে।

    ০৭। থানায় মামলা করতে আসা কোন ব্যক্তির মামলা অফিসার ইনচার্জ/ থানার ডিউটি অফিসার এন্ট্রি করতে অপারগতা প্রকাশ করলে তখন উক্ত বিষয়টির উপর প্রতিকার চেয়ে নিম্নবর্ণিত নিয়মানুযায়ী আবেদন করবেনঃ-

    (ক) সহকারী পুলিশ সুপার(সার্কেল) এর নিকট আবেদন করবেন।

    (খ) তিনি যদি উক্ত বিষয়ে ব্যবস্থা গ্রহণ না করেন তা হলে উক্ত ব্যক্তি জেলা পুলিশ সুপারের নিকট আবেদন করবেন।

    (গ) অতঃপর তিনিও যদি উক্ত ব্যক্তির বিষয়ে কোন ব্যবস্থা গ্রহণ না করেন তা হলে উক্ত ব্যক্তি সংশ্লিষ্ট ডিআইজি’র নিকট আবেদন করবেন।

    (ঘ) তাঁরা কেউ উক্ত বিষয়ে কোন ব্যবস্থা গ্রহণ না করলে মহাপুলিশ পরিদর্শকের নিকট উক্ত বিষয়ে প্রতিকার চেয়ে আবেদন করবেন।

    ০৮। আহত ভিকটিমকে থানা হতে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে এবং এ বিষয়ে থানা সকল মেডিকেল সার্টিফিকেট সংগ্রহ করবে।

    ০৯। শিশু/কিশোর অপরাধী সংক্রান্ত বিষয়ে শিশু আইন, ১৯৭৪ এর বিধান অনুসরণ করা হবে এবং তাঁরা যাতে কোনভাবেই বয়স্ক অপরাধীর সংস্পর্শে না আসতে পারে তা নিশ্চিত করা হবে। এ জন্য দেশের সকল থানায় পর্যায়ক্রমে কিশোর হাজতখানার ব্যবস্থা করা হবে।

    ১০। মহিলা আসামী/ ভিকটিমকে যথাসম্ভব মহিলা পুলিশের মাধ্যমে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করবেন।

    ১১। কিছু সংখ্যক থানায় ওয়ানস্টপ ডেলিভারী সার্ভিস চালু করা হয়েছে। পর্যায়ক্রমে উক্ত ওয়ানস্টপ ডেলিভারী সার্ভিস সেন্টার সকল থানায় প্রবর্তন করা হবে।

    ১২। আহত/মানসিকভাবে বিপর্যস্ত ভিকটিমকে সার্বিক সহযোগিতার জন্য দেশের সকল থানায় পর্যায়ক্রমে ভিকটিম সাপোর্ট ইউনিট চালু করা হবে।

    ১৩। পাসপোর্ট/ভেরিফিকেশন/আগ্নেয়াস্ত্রের লাইসেন্স ইত্যাদি বিষয়ে সকল অনুসন্ধান প্রাপ্তির ৩(তিন) দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে থানা হতে সংশ্লিষ্ট ইউনিটে প্রতিবেদন প্রেরণ করা হবে।

    ১৪। থানা হতে বর্ণিত আইনগত সহযোগিতা না পাওয়া গেলে বা কোন পুলিশ সদস্যের বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে উর্ধ্বতন কর্তৃপক্ষের বরাবর অভিযোগ দাখিল করা যাবে।

     

    সেইক্ষেত্রে উর্ধ্বতন কর্তৃপক্ষ

    (ক) লিখিত অভিযোগ প্রাপ্তির ১৫ (পনের) দিনের মধ্যে কার্যকর আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন এবং তা অভিযোগকারীকে

    অবহিত করবেন।

    (খ) ব্যক্তিগতভাবে হাজির হওয়া ব্যক্তির বক্তব্য মনোযোগ সহকারে শুনবেন, প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন এবং তা

    অভিযোগকারীকে জানাবেন।

    (গ) টেলিফোনে প্রাপ্ত সংবাদের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

    ১৫। সকল থানায় পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, এএসপি (হেডকোয়ার্টার্স), সংশ্লিষ্ট সার্কেল এএসপি এবং থানার অফিসার ইনচার্জের টেলিফোন নম্বর থানায় প্রকাশ্য স্থানে প্রদর্শিত হবে।

    ১৬। জেলায় কর্তব্যরত সকল পর্যায়ের অফিসারগণ প্রতি কার্যদিবসে নির্ধারিত সময়ে সকল সাহায্যপ্রার্থীকে সাহায্য প্রদান করবে।

    ১৭। থানার পুলিশ সদস্যগণ কম্যুনিটির সাথে নিবচ্ছিন্ন যোগাযোগ রক্ষা করবেন এবং কম্যুনিটি ওরিয়েন্টড পুলিশ সার্ভিস চালু করবেন।

    ১৮। উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ নিয়মিত কম্যুনিটির সহিত অপরাধ দমনমূলক/জনসংযোগমূলক সভা করবেন এবং সামাজিক সমস্যাসমুহের আইনগত সমাধানের প্রয়াস চালাবেন।

    ১৯। বিদেশে চাকুরী/উচ্চ শিক্ষার জন্য গমনেচ্ছু প্রার্থীদের পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদান করবে।

    ২০। ব্যাংক হতে কোন প্রতিষ্ঠান অধিক পরিমাণ টাকা উত্তোলন করলে উক্ত টাকা নিরপদে নেওয়ার জন্য চাহিদা অনুযায়ী পুলিশ এস্কর্টের ব্যবস্থা করা হবে।

    ২১। জেলা শহরে যানবাহন নিয়ন্ত্রণে ট্রাফিক বিভাগ, ট্রাফিক সংশ্লিষ্ট কি কি সেবা প্রদান করছে তা প্রকাশ্য স্থানে প্রদর্শিত হবে।


Share with :

Facebook Twitter